বাংলা অবহেলার ফেসবুক স্ট্যাটাস sma



বিসমিল্লাহহির রাহমানির রাহিম।
বাংলা অবহেলিত মানুষের ফেসবুক স্ট্যাটাস ।



বড় আবেলায় পেলাম তোমায় এখনি কেন যাবে হারিয়ে কি করে বল রব একা? ফিরে দেখো এখনও আছি দাড়িয়ে।। কেন হটাৎ তুমি এলে নয় কেন তবে পুরটা জুড়ে ? আজ পেয়েও হারানো যায় না মানা বাঁচার মানে টা যাবে হারিয়ে। শুনছো কি তুমি আমায়?;;



চোখের কোণে জমা পানি যদিবা না গড়িয়ে শুখায় অগোচরে, আমি তবু বুঝবো তোমার মন খারাপ,বড্ড মন খারাপ তুমি আমিযে আটতে নিশ্চুপ দুপুরের তন্দ্রাবিলাসের মায়াতে আমি জানি তুমি ফিরবেনা আর ধরবেনা এ হাত!! তবু অপেক্ষায় থাকি, থাকতে ভাল লাগে।। তুমি হয়তো জানো না, কিছু পাবো না জেনেও অপেক্ষা করার মাঝে অনেক আনন্দ আছে, আছে একটা স্বস্তি !! কারন, অন্তত আর হারানোর ভয় থাকে না সেই অপেক্ষার চিন্তার মাঝে !!



পৃথিবীর সবচেয়ে কঠিন কাজ হল মানুষের মনের সত্যিকারের ভালবাসা অর্জন করা তাই কখনো যে মানুষটা আপনাকে তার সেই বিশ্বাসপূর্ণ সত্যিকারের ভালবাসাটা দিয়ে দিল- তাকে কখনো অবহেলা করবেন না ।। আপন মানুষটাকে দূরে ঠেলে দিবেন না।। তখন তার মনের মৃত্যু হবে নিশ্চিত !! মনে রাখবেন- আপনার চারপাশে ভালবাসার অভাব নাও থাকতে পারে,তবে সত্যিকারের ভালবাসার এই পৃথিবীতে বড়ই অভাব।



একটি সম্পর্ক ভালোবাসা নামক কোন শব্দের উপর ভিত্তি করে টিকে থাকে না। সম্পর্ক টিকে থাকে দুটি মানুষের পরস্পরের প্রতি বিশ্বাস, সম্মান, ভাল লাগা মন্দ লাগার উপর গুরুত্ব দেওয়া এবং দুজনের এই সম্পর্কের প্রতি যত্নবান হওয়ার উপর। যে সম্পর্কে এই ব্যপার গুলো নেই সে সম্পর্কে থাকা ভালোবাসা নামক শব্দেরও কোন মূল্য নেই।।



ভুল বুঝে দুরে থাকাটা একমাত্র সমাধান নয়, ভুলের মাঝে লুকিয়ে থাকা অজানা কথা গুলো উদ্ধার করাটাই মুখ্য বিষয় ! মানুষ মাত্রই ভুল করে। প্রকৃত বুদ্ধিমান সেই যে ভুল থেকে উত্তরণের পথ খুঁজে সমাধানের দ্বার প্রান্তে পৌঁছে পৃথিবীর প্রতিটা মানুষই অভিনয় করে। কেউ নিজের সাথে কেউ অন্যের সাথে। কেউ নিজেকে হাসাতে আবার কেউ অন্যকে হাসাতে। কেউ এই অভিনয় করে নিজের দুঃখ লুকাতে যেয়ে অথবা নিজেকেই দুঃখ দেয়ার জন্য। আবার কেউ অন্যের দুঃখ ঘুচাতে অথবা অন্যকে দুঃখ দিতে। তবে অভিনয় সবাই আমরা করছি আর করব এটা ঠিক।



আমরা মানুষরা নিজেই নিজেকে অসুখী মনে করি আর অসুখী করে ফেলি, তার প্রথম আর প্রধান কারণ আমরা সর্বদা ব্যর্থতার হিসাব করি শুধু। জীবনটাই যে মস্ত বড় পাওয়া এটা মৃত্যুর আগ মূহুর্ত ছাড়া আমরা অধিকংশরাই বুঝতে পারি না।





EmoticonEmoticon