বাংলা বুকফাটা কস্টের কবিতা ছন্দ এসএমএস ,লেখা ছবি ২০১৯-২০


বিসমিল্লাহির রাহমানির রাহিম।  
বাংলা বুকফাটা কস্টের কবিতা ছন্দ এসএমএস ,লেখা ছবি ২০১৯-২০



মাঝে মাঝে তোর হাত টা ধরতে ইচ্ছে করে।কিন্তু সাহস হয়না মাঝে মাঝে তোর সাথে হাঁটতে ইচ্ছে করে,কিন্তু কখনই সময় হয়না। মাঝে মাঝে তোর কবিতার সিক্ত নীলাম্বরী হতে ইচ্ছে করে,কিন্তু বলতে পারি না। পারবোও না কখনো! তুই তো জানিস,সেই ছোট্র বেলা থেকেই আমি বড্ড ভীতু। তাই তুই সুযোগ দেওয়ার পরেও আমি পারিনি ইচ্ছে গুলো পূরন করতে। সময় শুধুই ইচ্ছে গুলোকে চাপা দিয়ে রেখেছে সযত্নে,কিন্তু মুছে দিতে পারেনি মন থেকে! তাই আমি প্রতীক্ষায় থাকি আবার কোন একসময়ে সেই সুযোগের..



চেনা মুখগুলো রং পাল্টাচ্ছে....লাল থেকে নীল...নীল থেকে সবুজ..হলুদ..কমলা..আকাশী..বেগুনী...ধূষর! হাজারো রঙে বদলে যাচ্ছে তারা! পাল্টে যাওয়া মানুষ একজন নয়,,দলে দলে সবাই পাল্টাচ্ছে! সাদা...কালো থেকে রঙিন হচ্ছে! আমার কষ্ট হচ্ছে তাদের বদলে যাওয়া দেখতে....কারন ধীরে ধীরে তারা অপরিচিত হয়ে উঠছে আমার কাছে তবুও আমি মুগ্ধ হয়ে রঙের খেলা দেখছি! মাঝে মাঝে কষ্টটাকেও উপভোগ করতে জানতে হয়!



এই নিঝুম মেঘ-বৃষ্টিময় আকাশের দিকে তাকালে জীবনের এমন কিছু স্মৃতি মনে পরে যেগুলোকে সাথে নিয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখতাম। কিন্তু আজ সেই স্মৃতি গুলোই আমার কষ্টের জীবনের অতীত ।।।



তোমার জন্য আমার আমার শেষ অনুরোধ কখনো পারলে ভালবেসো আমাকে নয় অন্য কাউকে তবে তোমার মত করে নয় আমার মত করে যেখানে চাওয়া থাকবে না থাকবে না কোনো প্রাপ্তি থাকবে শুধুই প্রতিক্ষা



তোমাকে ছাড়া আমি এখন ভালইতোমাকে ছাড়া আমি এখন ভালই তোমাকে ছাড়া আমি এখন ভালই আছি....আস্তে আস্তে ভুলে যাওয়ার চেষ্টা করছি তোমাকে...বলতে গেলে এখন তোমার কথা মনেই পরে না...তোমার জন্য এখন আর কষ্টও পাই না...শুধু কেন জানি মাঝে মাঝে কষ্ট হয়...আমার হৃদয়ের অকৃত্রিম ভালবাসা তুমি বুঝতে পারনি কখনো..



ভালোবাসা মানে যদি কষ্ট আর অবহেলা হয়, তাহলে আমি চাইনা এমন ভালোবাসাকে । ভালোবাসা মানে যদি কারো মন ভাঙ্গা হয়, তাহলে আমি এ ভালোবাসাকে ঘৃণা করি। ভালোবাসা মানে যদি নিত্যদিন তোমার দূরব্যাবহার হয়ে থাকে, তাহলে বলবো চলে যাও আমার জীবন থেকে....




জীবনের কোন এক প্রান্তে যদি কখনো হোচট খাও, আমি তোমার হাত ধরে রাখব। ভয় পেওনা, কোন সম্পর্কের দাবি নিয়ে তোমার সামনে দাড়াব না, শুধু একজন খারাপ মানুষ হিসেবে সারা জীবন তোমার চলার পথের ছায়া হয়ে থাকব । আসলে এতো বেশি ভালবেসে ফেলেছি তোমায়, যার জন্য সব সময় তোমার পাশে ছায়ার মতো থাকতে চাই



তোমাকে ছাড়া হয়ত বেচে থাকতে পারব, কিন্তু সুখে থাকতে পারবো না ! ভেবোনা,তাই বলে তোমার ইচ্ছার বিরুদ্ধে তোমায় বিরক্ত করব । তুমি যদি আমায় ভুলে সুখে থাক, তাহলে তাতেই আমার সুখ, আমি তোমার সুখের জন্য সব করতে পারবো। আমি সব সময় তোমার চলার পথ অনুসরন করব।



মাঝে মাঝে মনে হয় তোমার সাথে আমার হৃদয়টা পাল্টাপাল্টি করি,, যাতে তুমি বুঝতে পারো আমি তোমাকে কতোটা ভালোবাসি.. আর আমি বুঝতে পারি, তুমি আমাকে কতোটা ঘৃণা করো..!!



কাউকে কাঁদিয়ে যদি নিজেকে বড় ভাব তাহলে সেটাই হবে বড় ভুল ..... কারন বিধাতা একান্ত কারো জন্য কস্ট সৃষ্টি করেন নাই .... অভিশাপ বলে একটা বাক্যে আছে .... আর সেই কস্টের অভিশাপে তুমি ও একদিন কাদবে।



তোমাকে হারিয়ে ফেলেছি, কিন্তু জানো কি অদ্ভুত আমি তোমাকে হারানোর পর আমি নিজেকে প্রশ্ন করি, আদৌ তুমি কি আমার ছিলে?? ছিলে না তুমি আমার , তুমি ছিলে গোধূলির লাল আভা যা নিমিষেই হারিয়ে যায় .... যা শুধু ক্ষীণ সময়ের জন্য ।



আঁকাশ কে চমকে দেয় ... আবার নিমিষেই হারিয়ে যায় ... যেমন তোমার হারিয়ে যাওয়া টা আমার জীবন থেকে ... শুধু একবার না হাজার বার তোমাকে বুঝিয়েছি কতো টুকু ভালোবাসি, হয়তো বুঝনি আর বুঝবেও না কোনো দিন আজ ভালোবাসি আমি আমার নীরবতাকে ...!!



ঝরা ফুলের পাপড়ি কিছু ভালোবাসা জীবন টাকে রঙ্গীন করে দেয়.., কিছু ভালোবাসা জীবনের সব ভালোবাসা কেড়ে নেয়..| কিছু স্বপ্ন দু ঠোটে হাসি ফোটায়...., আর কিছু স্বপ্ন দু চোখে অশ্রু ঝড়ায়...| স্বপ্নের বাস্তবতা বহুদুর...!!! কিছু ভুল জীবনের সব ভুল গুলো শুধ রিয়ে দেয়..., আর কিছু ভুল জীবনে চলার পথটাকে নষ্ট করে দেয়...|



ঝরা ফুলের পাপড়ি কিছু ভালোবাসা জীবন টাকে রঙ্গীন করে দেয়.., কিছু ভালোবাসা জীবনের সব ভালোবাসা কেড়ে নেয়..| কিছু স্বপ্ন দু ঠোটে হাসি ফোটায়...., আর কিছু স্বপ্ন দু চোখে অশ্রু ঝড়ায়...| স্বপ্নের বাস্তবতা বহুদুর...!!! কিছু ভুল জীবনের সব ভুল গুলো শুধ রিয়ে দেয়..., আর কিছু ভুল জীবনে চলার পথটাকে নষ্ট করে দেয়...|



জীবনের রাস্তায় একা একা হেঁটে যাওয়া কঠিন কাজ নয়। কিন্তু কারো হাত ধরে অনেক টা পথ এগিয়ে যাওয়ার পরে সেখান থেকে একা একা ফিরে আসা খুবই কঠিন।



আগে যদি জানতাম কোন একদিন তোর পথের কাটা হবো,, আমার জন্য তোর অনেক ক্ষতি হবে,, আসতাম না কখনও তোর জীবনে.. ভালবাসতাম না কখনও তোকে,, জড়াতাম না তোর জীবনে নিজেকে.. কি করবো..?? ভূল যখন করেছি মাশূল তো দিতে হবে,, চলে যাবো নীরবে তোর জীবন থেকে,, ভালো থাকিস তুই অন্য কাউকে নিয়ে



পৃথিবীটা হচ্ছে অভিনেতা তৈরির কারখানা। এখানে সবাই অভিনেতা। কেউ পাঁকা অভিনেতা আর কেউ কাঁচা অভিনেতা। যারা কাঁচা অভিনেতা তার পাকা অভিনেতাদের অভিনয়ের কাছে হার মেনে অনবরত কষ্ট পেতে থাকে........... ............এরই নাম কি জীবন?



আপন ভেবে কাউকে মনের সব কথা বলো না এমন এক সময় আসবে সে তোমাকে তোমারই কথা দিয়ে আঘাত করবে - যার কষ্ট তুমি কখনোই সহ্য করতে পারবে না-



মাঝে মাঝে খুব ইচ্ছে হয় তোমায় জান বলে ডাকতে....!! খুব ইচ্ছে হয় তোমায় জড়িয়ে ধরে বলি কেন তুমি আমাকে কষ্ট দাও ....! খুব ইচ্ছে করে তোমার বুকে মাথা রেখে কাঁদতে...!



তোমায় অনেক ভালবাসি যদি কষ্ট ই দিবে তবে কেন মিথ্যে স্বপ্ন দেখাও আমায়...? কেন প্রতি রাতে তোমায় ভেবে আমায় কাঁদতে হবে....! আমার অপরাধ কি ছিল তোমায় সত্যিই অনেক ভালবাসি এটাই কি আমার অপরাধ....?



প্রতিটি জিবন একটি সম্পর্কের কাছে দূর্বল থাকে । যেখানে কিছু অবুঝ সরলতা আর কিছু বর্ণিল মুখের ভাষা জিবন কে স্বার্থহীন ভাবে কাঁদায়.।যা কেউ দেখে না.



সেদিন খুব খারাপ লেগেছিল,যেদিন বলেছিলে !! তোমার মাঝে কি প্রতিভা আসে যে তুমি আমাকে ভালবাস বে? কথা টা মনে পর লে শুধু কস্ট লাগে! ভাল আছ জানি ভাল থেকো।



tag +:


EmoticonEmoticon